আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

কুমারখালী NEWS24
ঢাকাTuesday , 4 August 2020
  1. bbpeoplemeet-inceleme visitors
  2. bbwdatefinder-inceleme visitors
  3. DAF visitors
  4. Flirt review
  5. Herpes Dating dating
  6. herpes dating review
  7. herpes-chat-rooms review
  8. herpes-dating-de visitors
  9. Hervey Bay+Australia hookup sites
  10. Heterosexual cute date ideas
  11. Heterosexual dating beoordeling
  12. Heterosexual dating i migliori siti per single
  13. heterosexual dating reviews
  14. Heterosexual dating reviews
  15. Heterosexual dating visitors

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ার একজন আলোকিত মানুষ অজয় সুরেকা

admin
August 4, 2020 4:28 am
Link Copied!

প্রিতম মজুমদার, কুষ্টিয়া
পেশাগত জীবনে একজন সফল ব্যবসায়ী, সমাজের কল্যাণে নিজেকে করেছেন নিবেদিত, যুক্ত রয়েছেন বিভিন্ন সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে তিনি কুষ্টিয়ার একজন আলোকিত মানুষ অজয় সুরেকা।
বাংলাদেশের বয়স এবং এই গুণী মানুষটির বয়স একই। তার পিতা মন্তু রাম সুরেকা এবং মাতা কৌশ্যলা দেবি সুরেকা। শিক্ষাজীবনেও তিনি কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন। ১৯৮৬ সনে কুষ্টিয়া জিলা স্কুল থেকে মাধ্যমিক এবং ১৯৮৮ সনে সরকারি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সফলভাবে উত্তীর্ণ হয়ে তিনি কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে বি.কম(অনার্স) ডিগ্রি অর্জন করেন। ১৯৯২ সনে পিতার অসুস্থতার কারণে ব্যাবসা দেখভালের দায়িত্ব তার উপর বর্তায়। তিনি সুরেকা গ্রুপের স্বত্বাধিকারী। রয়েছে দীর্ঘ ২৯ বছরের পরিবেশক, রেস্টুরেন্ট ও নির্মাণ শিল্পের সাথে সম্পৃক্ততা।
কাজের স্বীকৃতি স্বরুপ ২০১৭, ২০১৮ এবং ২০১৯ অর্থবছরের সর্ব্বোচ্চ করদাতা এবং ২০১২-১৩ অর্থবছরের সর্ব্বোচ্চ ভ্যাট দাতার গৌরব অর্জন করেছেন। ইউনিলিভার বাংলাদেশের শ্রেষ্ঠ পরিবেশক এবং গ্রামীণফোনের শ্রেষ্ঠ পরিবেশক নির্বাচিত(২০০৬-১২, ২০১৮) হয়েছেন।
একাধিক প্রতিষ্ঠানের সাথেও রয়েছে তার সম্পৃক্ততা। তিনি বাংলাদেশ পরিবেশক সমিতির সহ-সভাপতি, কুষ্টিয়া মোবাইল এ্যাসোসিয়েশনের সভাপতি রোটারি ক্লাবের সাবেক প্রেসিডেন্ট এবং ডেপুটি গর্ভনর, কুষ্টিয়া ক্লাবের সাধারণ সম্পাদক চেম্বার অব কমার্সের সাবেক নির্বাচিত পরিচালক। এছাড়াও লালন একাডেমি, জেলা শিল্পকলা একাডেমি, রেড ক্রিসেন্ট সোসাইটি, ঢাকাস্থ কুষ্টিয়া সমিতি, কুষ্টিয়া অফিসার্স ক্লাবের আজীবন সদস্য হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করছেন।
রোটারি ক্লাব কুষ্টিয়া ইউনিটকে একটি জনকল্যাণমুখী প্রতিষ্ঠানে পরিণত করার ক্ষেত্রে তিনি ব্যাপক ভূমিকা রেখেছেন। তিনি সংগঠনটির শ্রেষ্ঠ সভাপতি হিসেবে স্বর্ণপদক প্রাপ্ত হয়েছেন। সংগঠনটির পক্ষ থেকে প্রতিবন্ধীদের পাশে দাড়িয়েছেন হুইল চেয়ার নিয়ে, নিম্নবিত্তদের মাঝে ছড়িয়ে দিয়েছেন শিক্ষার আলো, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট মানবিক বির্পযয় প্রতিরোধেও তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন, ধর্মীয় ও সামাজিক অবকাঠামো নির্মাণেও ভূমিকা রেখেছেন, সামাজিক অপরাধের বিরুদ্ধেও সোচ্চার তিনি।
লালন, রবীন্দ্রনাথের স্মৃতিধন্য কুষ্টিয়ার সাংস্কৃতিক ঐতিহ্যকে সমুন্নত রাখতেও তার রয়েছে সূদুরপ্রসারী পরিকল্পনা। একটি পর্যটন কেন্দ্রের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন করে সরকারের অর্থনৈতিক ভীত শক্তিশালী করাও তার বিবেচ্য বিষয়।
জনাব সুরেকা রাজনৈতিকভাবে প্রগতিশীল, মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত একজন মানুষ। তিনি এমন একটি বৈষম্যহীন সমাজের স্বপ্ন দেখেন যে সমাজের প্রতিটি মানুষ হবে জন্মসূত্রে স্বয়ংসম্পুর্ণ এবং আলোকিত।
জয়তু অজয় সুরেকা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।