আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

কুমারখালী NEWS24
ঢাকাMonday , 10 August 2020
  1. bbpeoplemeet-inceleme visitors
  2. bbwdatefinder-inceleme visitors
  3. DAF visitors
  4. Flirt review
  5. Herpes Dating dating
  6. herpes dating review
  7. herpes-chat-rooms review
  8. herpes-dating-de visitors
  9. Hervey Bay+Australia hookup sites
  10. Heterosexual cute date ideas
  11. Heterosexual dating beoordeling
  12. Heterosexual dating i migliori siti per single
  13. heterosexual dating reviews
  14. Heterosexual dating reviews
  15. Heterosexual dating visitors

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

আজকের সর্বশেষ সবখবর

কুষ্টিয়ায় সন্ত্রাসী স্টাইলে দিনে-দুপুরে সোনালী বিড়ি ফ্যাক্টরীতে তালা;দখল নেওয়ার অভিযোগ

admin
August 10, 2020 8:11 am
Link Copied!

কুষ্টিয়া প্রতিনিধিঃ

কুষ্টিয়ায় সোনালী বিড়ি ফ্যাক্টরীতে সন্ত্রাসী স্টাইলে দিনে-দুপুরে তালা লাগিয়ে দখল নেওয়ার অভিযোগ উঠেছে। ফ্যাক্টরীর মালিক তাপস কুমার সাহা’র অভিযোগ, সরকার দলীয় এক প্রভাবশালী নেতার মদদে ও স্থানীয় এক জনপ্রতিনিধির যোগসাজসে চলমান এ ফ্যাক্টরীতে তালা লাগিয়ে দখল নিয়েছে ভূমিদূস্য সন্ত্রাসী বাহিনী। এতে ওই বিড়ি ফ্যাক্টরীতে কর্মরত প্রায় পাঁচ শতাধিক শ্রমিকরা হয়ে পড়েছে কর্মহীন।

কর্ম হারিয়ে মানবেতর জীবনযাপন করছে ফ্যাক্টরীতে কর্মরত শ্রমিক-কর্মচারীরা। জানা যায়, খুলনার সাউথ সেন্ট্রাল রোডের বাসিন্দা তাপস কুমার সাহা দীর্ঘদিন ধরে পৈত্রিক সূত্রে পাওয়া সোনালী বিড়ি ফ্যাক্টরী লি. নামের প্রতিষ্ঠানটি ভোগদখল করে আসছে। ২০১১ সালের ২২ মার্চ সুনিল কুমার সাহা স্টাম্পে লিখিত মাধ্যমে তার বাংলাদেশী সকল সম্পত্তি তার কনিষ্ঠ পুত্র তাপস কুমার সাহা’র নামে হস্তান্তর করেন। তারপর থেকেই সোনালী বিড়ি ফ্যাক্টরী পরিচালনা করে আসছে তাপস কুমার সাহা। সেখানে প্রায় পাঁচ শতাধিক শ্রমিক-কর্মচারীর কর্ম সংস্থানের সৃষ্টি হয়েছে। কিন্তু গত ২৯ জুলাই বিকেলে হঠাৎ করে কুষ্টিয়া সদর উপজেলার কোর্টপাড়া এলাকার বিশ্বনাথ সাহার নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী বাহিনী জোরপূর্বক ভাবে ফ্যাক্টরীতে ঢুকে ম্যানেজারসহ অন্যান্য কর্মচারীদের ভয়ভীতি দেখিয়ে ফ্যাক্টরীতে তালা ঝুলিয়ে দেয়।

এ বিষয়ে কুষ্টিয়া আদালতের স্বরণাপন্ন হলে আদালত ১৫ দিনের মধ্যে বিষয়টি সমাধান করার নির্দেশ দিয়েছে। ফ্যাক্টরীর মালিক তাপস কুমার সাহা জানান, আমার পিতা সুনিল কুমার সাহা তার জীবদ্দশায় ঐ সম্পত্তি আমার নামে বন্টন করে দিয়ে যায়। কিন্তু হঠাৎ করে বিশ্বনাথ সাহা বিশু নামের এক ব্যক্তি স্থানীয় জনপ্রতিনিধির সহায়তায় স্বদলবলে আমার ফ্যাক্টরীতে ঢুকে জোরপূর্বক তালা ঝুলিয়ে দেয়। তাপস কুমার সাহা আরো জানান, বিশুর দাবী, পার্শ্ববর্তী দেশ ভারতে স্থায়ীভাবে বসবাসরত আমার ভাই সঞ্জয় কুমার সাহা নাকি তাকে ফ্যাক্টরীর সম্পত্তি ভোগ দখলের পাওয়ার অব এ্যার্টানী দিয়েছেন।

তাপস কুমার সাহা’র অভিযোগ, জোরপূর্বক ভেড়ামারা সাতবাড়িয়া সোনালী বিড়িফ্যাক্টরীটি বন্ধ করে দেওয়ায় প্রায় পাঁচ শতাধিক শ্রমিক কর্মহীন হয়ে পড়েছে। এছাড়া প্রতিদিন মোটা অংকের টাকা সরকার রাজস্ব হারাচ্ছে।

এদিকে প্রতিষ্ঠানটিতে কর্মরত শ্রমিকরা জানিয়েছেন, চলমান মহামারি পরিস্থিতিতে এমনিতেই অর্থনৈতিকভাবে বিপর্যস্ত তারা। তার উপর এমন মানবেতর জীবন যাপন তাদের জীবনকে আরো বিষিয়ে তুলছে।
এ ব্যাপারে ধরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাহাবুল আলম লালু কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে অভিযুক্ত বিশু দাবি করেন, আইন মেনেই ওই সম্পত্তি দখল নিয়েছেন তিনি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।