আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

কুমারখালী NEWS24
ঢাকাTuesday , 30 June 2020
  1. bbpeoplemeet-inceleme visitors
  2. bbwdatefinder-inceleme visitors
  3. DAF visitors
  4. Flirt review
  5. Herpes Dating dating
  6. herpes dating review
  7. herpes-chat-rooms review
  8. herpes-dating-de visitors
  9. Hervey Bay+Australia hookup sites
  10. Heterosexual cute date ideas
  11. Heterosexual dating beoordeling
  12. Heterosexual dating i migliori siti per single
  13. heterosexual dating reviews
  14. Heterosexual dating reviews
  15. Heterosexual dating visitors

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।

আজকের সর্বশেষ সবখবর

শিক্ষানবিশ আইনজীবীদের গেজেটের মাধ্যমে আইনজীবী সনদ প্রদান করার দাবিতে মানববন্ধন

admin
June 30, 2020 12:11 pm
Link Copied!

নিজেস্ব প্রতিবেদক,কুষ্টিয়াঃ
বার কাউন্সিলের এম.সি.কিউ উত্তীর্ণ আইন শিক্ষানবিশদের করোনা পরিস্থিতিতে গেজেটের মাধ্যমে সনদের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত এমসিকিউ পরীক্ষায় উত্তীর্ণ আইন শিক্ষানবিশদের সরাসরি গেজেটের মাধ্যমে আইনজীবী সনদ প্রদান করার দাবিতে মানববন্ধন করেছে কুষ্টিয়া জেলা বার অ্যাসোসিয়েশনের শিক্ষানবিশ আইনজীবী সমন্বয় পরিষদ।
উক্ত মানববন্ধন কর্মসূচিতে গত ২৮-০২-২০২০ তারিখে অনুষ্ঠিত বার কাউন্সিল এম.সি.কিউ পরীক্ষায় উত্তীর্ণ অর্ধশত শিক্ষানবিশ আইনজীবী উপস্থিত ছিলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এ কর্মসূচি পালিত হয়।
কুষ্টিয়া জেলা বার অ্যাসোসিয়েশনের শিক্ষানবিশ আইনজীবী বক্তারা বৈশ্বিক মহামারি করোনার প্রাদুর্ভাবে এসসিকিউ পরীক্ষার পর লিখিত পরীক্ষা অনিশ্চিত হয়ে পড়ায় ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষানবিশদের আইনজীবী তালিকায় অন্তর্ভুক্ত করণ ও গেজেটের মাধ্যমে আইনজীবী হিসাবে সনদ প্রদানের দাবি জানান।
এ সময় শিক্ষানবিশ আইনজীবী বক্তারা আরো উল্লেখ করেন মানববন্ধনে শিক্ষানবিশ আইনজীবীরা বলেন, ২০১৭ সালের ৮ই ফেব্রুয়ারীতে, বার কাউন্সিল তালিকাভুক্তির বিধি অনুসারে বছরে ২টি এবং আপীল বিভাগের রায় অনুসারে বছরে একটি করে আইনজীবী তালিকাভুক্ত পরীক্ষা নিতে বাধ্য। কিন্তু বছরে ঠিক মতো একটি করে পরীক্ষাও হয় না। অথচ কাউন্সিল অর্ডারে ১০ নম্বর অনুচ্ছেদে ১১টি দায়িত্ব পালনের একেবারেই প্রথমটি হলো আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা অনুষ্ঠিত করা। শুধুমাত্র উদাসীনতার কারণে পরীক্ষা সময় মতো অনুষ্ঠিত হয়নি।
শিক্ষানবিশ আইনজীবীরা ইতিপূর্বে আপিল বিভাগের রায়ের নির্দেশনার প্রতি শ্রদ্ধা রেখে বর্তমান করোনা মহামারীর বিষয়টি বিবেচনায় নিয়ে এবং ” The Bangladesh Legal Practitioners and Bar Council Order, 1972″ অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে লিখিত ও মৌখিক পরীক্ষা বাতিল করে ২০১৭ ও ২০২০ সালে প্রিলিমিনারি উর্ত্তীর্ণ শিক্ষানবিশ আইনজীবীবৃন্দকে আইনজীবী হিসেবে তালিকাভুক্তি করে গেজেট প্রকাশ করে আইন পেশায় আইনজীবী হিসেবে দায়িত্ব পালনের সুযোগ দেওয়ার জন্য গত ৬ই জুন বাংলাদেশ বার কাউন্সিল ও আইন মন্ত্রণালয় বরাবর স্মারকলিপি প্রেরণ করেন এবং গত ৯ই জুন সকল জেলার শিক্ষানবিশ আইনজীবীরা জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন।
উল্লেখ্য যে একই সাথে সারা দেশের সকল জেলায় শিক্ষানবিশ আইনজীবীদের এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয় স্ব স্ব জেলা প্রেসক্লাব, জেলা প্রশাসনের কার্যালয় এবং আদালত প্রাঙ্গণে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

আপনার প্রতিষ্ঠানের বিজ্ঞাপন দিন।